ঢাকা,মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪

চকরিয়ায় যাত্রীবাহি বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, গুরুতর আহত ৯ 

কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ১ শিশু নিহত ও দুই গাড়ির অন্তত ৯ যাত্রী গুরুতর আহত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুর পৌনে ১২ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী জড়ঝড়ি ব্রীজ এলাকায় এই দূর্ঘটনা ঘটে।
এ তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার চিরিঙ্গা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ শাহিন মিয়া। তিনি বলেন, গতকাল দুপুর পৌনে ১২ টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম যাচ্ছিলো হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস। পথিমধ্যে ফাঁসিয়াখালী এলাকায় পৌঁছলে বিপরীতমুখী সিনএনজি চালিত একটি অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মারা যায় অটোরিকশার যাত্রী ৬ মাস বয়সী শিশু মারিয়া। নিহত মারিয়া চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডস্থ মোহছনিয়াকাটা গ্রামের নুরুল আমিনের মেয়ে।
অটোরিকশার চালকসহ ৫ যাত্রী ও হানিফ বাসের ৪ যাত্রী গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার শোভন দত্ত। আহতরা গুরুতর হওয়ায় তাদের নাম পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি। তবে অটোরিকশার যাত্রীরা নিহত শিশুর মাসহ আত্মীয়স্বজন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
হাইওয়ে থানার ওসি বলেন, দূর্ঘটনার সাথে সাথে হানিফ বাসের চালক হেলপার পালিয়ে যায়। শিশুর লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট করা হয়েছে। হানিফ পরিবহনের বাস ও সিএনজি চালিত অটোরিকশাটি জব্দ করে হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত: